মাঝরাতে কি যেন হয়,
হঠাৎ করেই ঘুমটা ভেঙ্গে যায়
আধো ঘুম আধো জাগরণে
তোমায় স্বপ্ন দেখি
হয়তো ইচ্ছে করেই,
কারণ, নিজেকে তখন খুব একা মনে হয়
স্মৃতির এই খোলা প্রান্তরে
প্রচন্ড কুয়াশার মাঝে
বৃষ্টিতে ভিজতে ইচ্ছে করে ;
ভালবাসার সেই প্রথম অনুভূতির মতো.....